সূচকের মিশ্রাবস্থা : কমেছে দিনের লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্রাবস্থায় দিনের লেনদেন শেষ হয়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) দিনের লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১৪০৮ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবার সেখানে ১৯৮৯ কোটি ৩২ লাখ টাকার লেনদেন হয়।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ০.৫৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৫৩৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৭৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৭৫ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ২.৮২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯৮৩ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৩টির, কমেছে ২০৫ টির আর অপরিবর্তিত রয়েছে ৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – বেক্সিমকো লিমিটেড, ইফাদ অটোস, বারাকা পাওয়ার, আরএকে সিরামিক্স, বিবিএস, সিটি ব্যাংক, লংকাবাংলা, একমি ল্যাব, ন্যাশনাল ব্যাংক ও ন্যাশনাল পলিমার।

এদিকে বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৮৪ কোটি ৭০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবার সেখানে ১২১ কোটি ৫১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল সিটি ব্যাংক ও বেক্সিমকো লিমিটেড।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ৯৯৩ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৭৬টির, কমেছে ১৭০টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *