সূচকের মিশ্রাবস্থা : বেড়েছে লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের মিশ্রাবস্থা ছিল। এদিন লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক দুটোই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

রবিবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৪৮৩ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত বৃহস্পতিবার সেখানে ৪০৭ কোটি ৯১ লাখ লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৮.৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭০৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৩১ পয়েন্ট কমে অবস্থান করছে ১১২৩ পয়েন্টে । ডিএসই-৩০ সূচক ২.৭৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৬৪ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৭ টির, কমেছে ১৩৫ টির আর অপরিবর্তিত রয়েছে ৫১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- তিতাস গ্যাস, ন্যাশনাল ব্যাংক, বিএসআরএম লি, বিবিএস, এমজেএল বিডি, অলিম্পিক ইন্ডাস্ট্রি, সামিট পাওয়ার, স্কয়ার ফার্মা, ডরিন পাওয়ার ও লাফার্জ সুরমা।

এদিকে রবিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৩১ কোটি ২১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২০ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বিএসআরএম লিমিটেড ও যমুনা ব্যাংক।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৪৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৪৮৩ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১৪টির, কমেছে ৯৯ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *