সূচকের মিশ্র প্রতিক্রিয়ায় কমেছে লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের কমেছে। এদিন সেখানে সূচকেরও পতন হয়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৭৭০ কোটি ৬০ লাখ টাকা। গতকাল বুধবার ডিএসইতে লেনদেন হয় ৮৩৭ কোটি ১৫ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৪.৮৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৭৩৩ পয়েন্টে। আর ডিএসই সূচক ২.৭৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৮৯ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৬.৭৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫৯২ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৫ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৮৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৪৩টির। আর দর অপরিবর্তিত আছে ২৯টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – গ্রামীণফোন লিমিটেড, লাফার্জ হোলসিম সিমেন্ট, কনফিডেন্স সিমেন্ট, বিবিএস ক্যাবলস, সামিট পাওয়ার, ডরিন পাওয়ার, স্কয়ার ফার্মা, ওয়েষ্টার্ণ মেরিন শিপইয়ার্ড, গোল্ডেন হার্ভেষ্ট এগ্রো ও সায়হাম টেক্সটাইল লিমিটেড।

এদিকে বৃহস্পতিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৫২৪ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬৯ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭৫টির, কমেছে ১৬৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৮ কোটি ৭৬ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ৮৬ কোটি ১৯ লাখ টাকা।

সেখানে লেনদেনের শীর্ষ রয়েছে ডরিন পাওয়ার ও বসুন্ধরা পেপার মিলস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *