সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন সামান্য কমেছে

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র প্রবণতায় কোম্পানির শেয়ারদর কমাসহ লেনদেন ১০৭ কোটি ৫৬ লাখ টাকা কমেছে।  এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১১৫২ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের মিশ্র প্রবণতায় প্রবণতায় লেনদেন ৬ কোটি ৬১ লাখ টাকা কমার পাশাপাশি কমেছে কোম্পানির শেয়ারদর। এদিন সেখানে লেনদেন হয়েছে ৭৭ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়। ডিএসই সূত্রে জানা যায়, আজ সোমবার দেশের প্রধান শেয়ারবাজার ডিএসইতে দিন শেষে ১১৫২ কোটি ৩৪ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা গতকালের চেয়ে  ১০৭ কোটি ৫৬ লাখ টাকা কম। গতকাল রবিবার লেনদেন হয়েছিল ১২৫৯ কোটি ৯০ লাখ টাকা।

এদিন প্রধান সূচক ডিএসইএক্স ১৬.২৮ পয়েন্ট কমে পয়েন্টে অবস্থান করছে ৬১৫১ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ৩.৪৪ বেড়ে ১৩৭১ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই-৩০ সূচক ৭.৩৪ বেড়ে ২২০৮ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইতে এসময় ডিএসইতে লেনদেনকৃত ৩২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার এ সময়ে দর বেড়েছে ১২২টির, কমেছে ১৭০টির ও অপরিবর্তিত ছিল ৩৯টির দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ ১০ কোম্পানির মধ্যে রয়েছে– লংকাবাংলা ফাইন্যান্স, লাফার্জ সুরমা, স্কয়ার ফার্মাসিটিক্যালস, সিএমসি কামাল, প্রিমিয়ার ব্যাংক, যমুনা ওয়েল, সিটি ব্যাংক, ফরচুন সুজ, বেক্সিকো ও ন্যাশনাল ব্যাংক।

এদিকে, আজ সোমবার দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৭৭ কোটি ৫৮ লাখ টাকার লেনদেন হয়েছে। যা গতকালের চেয়ে ৬ কোটি ৬১ লাখ টাকা কম। গতকাল রবিবার এই লেনদেন ৭৭ কোটি ৫৮ লাখ টাকা ছিল।

এদিন দিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৩৭.১৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ৭৮ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয় ২৭৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১০০টির, কমেছে ১৩২টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল সিঙ্গার বিডি ও লাফার্জ সুরমা।

স্টকমার্কেটবিডি.কম/মোদক.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *