সূচকের সামান্য পতনে বেড়েছে লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে বেড়েছে। তবে এদিন সেখানে শেয়ার দরের সাথে সূচকেরও পতন হয়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন বাড়লেও সূচক সামান্য কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৯৫৪ কোটি ৪৩ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৭১৬ কোটি ৬১ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৫.৯৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৩১৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.৫৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৬৪ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৭.৮৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৯৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৬ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১২৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৬৭টির। আর দর অপরিবর্তিত আছে ৪১টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বিবিএস ক্যাবলস, প্যাসিফিক ডেনিমস, সিঙ্গার বিডি, এ্যাকটিভ ফাইন, ওসমানিয়া গ্লাস, ইফাদ অটোস, ইউনাইটেড পাওয়ার, ফুয়াং ফুডস, দ্যা পেনিনসুলা ও সায়হাম টেক্সটাইল লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৬.৩৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৯ হাজার ৯২৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৬টির, কমেছে ১১০টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৯টির।

এদিন লেনদেন হয়েছে ৫৭ কোটি ৭৪ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৩৯ কোটি ৩৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল সায়হাম টেক্সটাইল ও সিমটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *