সূচকের স্থিতিশীলতায় শেষ হলো দিনের লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান স্টক এক্সেচেঞ্জ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের সামান্য উত্থান পতন হয়েছে। ডিএসইর মতো এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের স্থিতিশীলতা আগের দিনের মতো ছিল। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৪০৯ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন লেনদেন আগের দিনের চেয়ে প্রায় ১২০ কোটি টাকা কমেছে। গতকাল মঙ্গলবার সেখানে ৫৩১ কোটি ১৩ লাখ লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২.৯১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫২৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৯৯ পয়েন্টে । এছাড়া ডিএসই-৩০ সূচক পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৩৫ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩১১ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে প্রায় সমপরিমাণ শেয়ারের দর কমেছে ও বেড়েছে। এদিন বেড়েছে ১১৩টির, কমেছে ১১৫ টির আর অপরিবর্তিত রয়েছে ৬৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ ১০ কোম্পানিগুলো হচ্ছে- অলিম্পিক ইন্ডাস্ট্রি, শাহজিবাজার পাওয়ার, স্কয়ার ফার্মা, ন্যাশনাল টিউবস, ডিবিএইচ, আইপিডিসি, বিডিকম, বেক্স ফার্মা, এমজেএলবিডি ও ইসলামী ব্যাংক।

এদিকে বুধবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২১ কোটি ২৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল মঙ্গলবার সেখানে ২৪ কোটি ৬১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল একমি ল্যাব ও বিএসআরএম লি:।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই দশমিক ৫২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯০২ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১০৩টির, কমেছে ৮৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৫১ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *