সূচক ঊর্ধ্বমুখী হলেও লেনদেনে গতি নেই

index upনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় শুরু হলেও লেনদেনে গতি নেই দুই শেয়ারবাজারে। এদিন বেলা সাড়ে ১১টা পর্যন্ত ১ ঘণ্টায় ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৫১ কোটি ৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৪ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এ সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২১৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৫৯টি কোম্পানির। আর দর কমেছে ২৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির।

ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৭৯২ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক  ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১১৭ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৪  পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৬৬ পয়েন্টে।

এসময় ডিএসইতে লেনদেনে শীর্ষে ছিল – বেক্সিমকো, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ, সাপোর্ট, ইউসিবিএল, কেয়া কসমেটিকস, বেক্সিমকো ফার্মা, স্কয়ার ফার্মা, যমুনা অয়েল ও গ্রামীণফোন।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে  (সিএসই) সার্বিক সূচক ৫৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৭১৬ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১০৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। দর বেড়েছে ৬৩টির, কমেছে ৩০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৪টির।

স্টকমার্কেটবিডি.কম/এআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *