সূচক কমেছে ৮৮ পয়েন্ট তবে লেনদেন ৬৮৬ কোটি

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে প্রধান সূচক কমেছে ৮৮ পয়েন্ট। এদিন লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। আর দিনশেষে সেখানে অধিকাংশ শেয়ারেরই দর কমেছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ৬৮৬ কোটি ৯ লাখ টাকা। গতকাল রবিবার ডিএসইতে লেনদেন হয় ৭১১ কোটি ৫৪ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮৮.২০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৪৪৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৫.৩৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৬৩ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৩৩.৩৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৭৭ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪০ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৬১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৪১টির। আর দর অপরিবর্তিত আছে ৩৮টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বেক্সিমকো লিমিটেড, মুন্নু সিরামিকস, গ্রামীন ফোন, কুইন সাউথ টেক্সটাইল, আলিফ ইন্ডাস্ট্রিজ, প্যারামাউন্ট টেক্সটাইল, ইন্ট্রাকো রিফুয়েলিং, ইউনাইটেড পাওয়ার, খুলনা পাওয়ার ও রেনেটা লিমিটেড।

এদিকে সোমবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৫৫.৬১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ১১৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৭টির, কমেছে ১৬৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৮টির।

এদিন লেনদেন হয়েছে ৮৪ কোটি ১৪ লাখ টাকা। গতকাল রবিবার লেনদেন হয়েছিল ৫৬ কোটি ৩৪ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল লিন্ডে বিডি ও স্কয়ার ফার্মাসিটিক্যালস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *