সূচক বাড়লেও লেনদেন আগের দিনের চেয়ে কমেছে

DSE-UP-4400-728x387নিজস্ব প্রতিবেদক :

আজ বৃহস্পতিবার শেয়ারবাজারে সূচকের উঠা-নামার মধ্যে দিয়ে লেনদেন হয়েছে। দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক বাড়লেও লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন ৬২০ কোটি ১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয় ৭৪৩ কোটি ৮০ লাখ ৭৭ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩০৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৬০টি কোম্পানির। আর দর কমেছে ১০৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির।

অন্যদিকে ডিএসইর প্রধান বা ডিএসইএক্স সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ২৫ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ১৮০ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৮৬৬ পয়েন্টে।

ডিএসইতে লেনদেনে শীর্ষে থাকা প্রতিষ্ঠানগুলোর মধ্যে ছিল ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, ডেসকো, গ্রামীন ফোন, কেপিপিএল, কেয়া কসমেটিকস, কেপিসিএল, অলিম্পিক, স্কয়ার ফার্মা, সাইফ পাওয়ার ও সুহৃদ।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সব ধরনের সূচক বেড়ে লেনদেন শেষ হয়েছে। এদিন সিএসই সার্বিক সূচক ২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৫০৭ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। দর বেড়েছে ১০০টির, কমেছে ৯৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির। লেনদেন হয়েছে ৪৮ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার। আগেরদিন লেনদেন হয়েছে ৫৮ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার।

স্টকমার্কেটবিডি.কম/এআর/সি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *