সূচক মিশ্রাবস্থায় থাকলেও কমেছে লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। এদিন সেখানে সূচক মিশ্রাবস্থায় ছিল। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন সামান্য কমলেও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৭৪ কোটি ১৪ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৫১৪ কোটি ৩৯ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৪.৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৫২৮ পয়েন্টে। আর ডিএসই সূচক ০.২৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৩৫ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২.৪৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫৪৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৬ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৫০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৫৮টির। আর দর অপরিবর্তিত আছে ৪৮টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে –লাফার্জ হোলসিম সিমেন্ট, এসএস স্টিলস, এডিএন টেলিকম, স্কয়ার ফার্মা, খুলনা পাওয়ার কোম্পানি, ন্যাশনাল টিউবস, প্যারামাউন্ট টেক্সটাইল, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, পাইওনিয়ার ইন্স্যুরেন্স ও ন্যাশনাল পলিমার লিমিটেড।

এদিকে রবিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩ হাজার ৭৮২ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৬ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১২টির, কমেছে ১০২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৬ কোটি ২ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে ১৬ কোটি ৮১ লাখ টাকার লেনদেন হয়েছে।

সেখানে লেনদেনের শীর্ষ রয়েছে এডিএন টেলিকম ও এসএস স্টিলস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *