সূচক, লেনদেন ও শেয়ার দরের পতন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব সূচকের পতন হয়েছে। আজ ডিএসইতে লেনদেনের পরিমাণও কমেছে। অার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেনের পতন হয়েছে।

সোমবার ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ৩৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৬৭৮ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৭৪ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৬২৬ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ২৬৯ কোটি ৩ লাখ টাকার। গতকাল লেনদেনের পরিমাণ ছিল ৩২৫ কোটি ৯৭ লাখ টাকা।

আজ ডিএসইতে ৩৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৭৮টির, কমেছে ২৪২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির।

দিনশেষে লেনদেনের শীর্ষে থাকা কোম্পানিগুলো হলো – ন্যাশনাল টিউবস, ব্র্যাক ব্যাংক, নর্দার্ণ জুট মেনুফেকচারিং, স্ট্যান্ডার্ড সিরামিকস, ভিএফএস থ্রেড ডায়িং, স্টাইল ক্রাফট, ফরচুন সুজ, সোনার বাংলা ইন্স্যুরেন্স, প্রিমিয়ার ব্যাংক ও খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ২২৩ পয়েন্টে। সিএসইতে টাকার অংকে ১১ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এ সময়ে লেনদেনে অংশ নিয়েছে ২৬৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭৪টির, কমেছে ১৬২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *