সোমবার থেকে দেশে কমছে সোনার দাম

goldস্টকমার্কেট ডেস্ক :

দেশের বাজারে সোনার দাম কমেছে। আজ সোমবার থেকে নতুন মূল্য কার্যকর হচ্ছে। মানভেদে ভরিতে সর্বোচ্চ ১১৬৬ টাকা কমেছে বলে গতকাল রবিবার বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আন্তর্জাতিক বাজারের সঙ্গে সংগতি রেখে দেশের বাজারে সোনার দাম নির্ধারণ করে বাজুস। সর্বশেষ গত ৯ ফেব্রুয়ারি ভরিতে সর্বোচ্চ ৯৯২ টাকা বাড়ানো হয়েছিল সোনার দাম।

নতুন মূল্য অনুযায়ী, সবচেয়ে ভাল মানের বা ২২ ক্যারেটের প্রতিভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম হয়েছে ৪৫ হাজার ৮৯৮ টাকা। সোমবার থেকে ২১ ক্যারেটের প্রতিভরি সোনা ৪৩ হাজার ৮৫৭ টাকা ও ১৮ ক্যারেটের সোনা প্রতিভরি ৩৮ হাজার ৬৬৬ টাকায় বিক্রি হবে। বর্তমানে ভরিপ্রতি এ দাম ২২ ক্যারেট ৪৭ হাজার ৬৪ টাকা, ২১ ক্যারেট ৪৪ হাজার ৯৬৫ টাকা ও ১৮ ক্যারেট ৩৯ হাজার ৪৮৩ টাকা। ভরিতে ২২ ক্যারেটে ১১৬৬ টাকা, ২১ ক্যারেটে ১১০৮ টাকা ও ১৮ ক্যারেটের ক্ষেত্রে ৮১৭ টাকা কমেছে।

বাজুসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ সোমবার থেকে সনাতন পদ্ধতির প্রতিভরি স্বর্ণের দাম হবে ২৪ হাজার ৮৪৪ টাকা, এ মানের সোনার বর্তমান দাম ২৫ হাজার ৬৬১ টাকা। এ ক্ষেত্রে দাম কমেছে ৮১৭ টাকা। সোনার সঙ্গে কমেছে রুপার দামও। বর্তমানে ২১ ক্যারেটের প্রতিভরি রুপার দাম ১১০৮ টাকা। নতুন মূল্য অনুযায়ী তা কমে হয়েছে ১০৫০ টাকা।

স্টকমকার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *