স্ত্রীসহ তিতাসের সাবেক এমডির বিরুদ্ধে মামলা

dudokস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. নওশাদ ইসলাম ও তাঁর স্ত্রী রাজিয়া নওশাদের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ রবিবার রাজধানীর রমনা মডেল থানায় দুটি মামলা করেন দুদকের উপপরিচালক এস এম এম আখতার হামিদ ভূঞা।

দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। প্রণব ভট্টাচার্য বলেন, এ দুজনের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়েছে।

অনিয়ম ও দুর্নীতির নানা অভিযোগ থাকলেও বনানীতে গ্যাসলাইন বিস্ফোরণের ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে নওশাদ ইসলামকে তিতাসের এমডির পদ থেকে ২০১৬ সালের ২০ মার্চ সরিয়ে দেওয়া হয়। যদিও তার আগেই মন্ত্রণালয় গঠিত একটি তদন্ত কমিটি তাঁর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের সত্যতা পায়। তদন্ত প্রতিবেদনে বলা হয়, ব্যবস্থাপনা পরিচালকের নেতৃত্বে তিতাসের একটি সিন্ডিকেট প্রকাশ্যে ঘুষ লেনদেন করে অবৈধ কার্যক্রম পরিচালনা করে। তারও আগে ২০১৫ সাল থেকে নওশাদুল ইসলামের বিরুদ্ধে অনুসন্ধানে নামে দুদক। নওশাদ ইসলাম বর্তমানে পেট্রোবাংলার চেয়ারম্যানের দপ্তরে ঊর্ধ্বতন মহাব্যবস্থাপক হিসেবে কর্মরত।

স্টকমার্কেটবিডি.কম/এম/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *