হারুনুর রশিদ-আকবর আলীকে নিয়ে বোর্ড গঠন : সদস্য আজিজুর

dseনিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রোকার এ্যাসোসিয়েশনের নির্বাচনের জন্য নির্বাচন কমিশন ও আপীল বোর্ড গঠন করা হয়েছে। তিন সদস্যবিশিষ্ট নির্বাচন কমিশনের চেয়ারম্যান মনোনীত হয়েছেন হারুন সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক হারুনুর রশিদ। আর আপীল বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে আলী সিকিউরিটিজের চেয়ারম্যান সাবেক সাংসদ এম আকবর আলীকে। গ্লোব সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক আজিজুর রহমানকে রাখা হয়েছে কমিশনের সদস্য হিসাবে।

সম্প্রতি এ কমিশন গঠন করা হয়। ডিএসই ব্রোকার এ্যাসোসিয়েশন সূত্রে এ তথ্য জানা গেছে। কমিশনের অন্য দুই সদস্য হলেন- গ্লোব সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক আজিজুর রহমান ও এমএ্যান্ডজেড সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মঞ্জুর উদ্দিন আহমেদ। আর আপীল বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে আলী সিকিউরিটিজের চেয়ারম্যান এম আকবর আলীকে।

তিন সদস্যবিশিষ্ট আপীল বোর্ডের বাকি দুই সদস্য হলেন- মার্চেন্ট সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক এম কামাল উদ্দিন ও ফনিক্স সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক এ কাদের চৌধুরী। এ নির্বাচনে ডিএসইর ২৫০ জন সদস্য তাদের ভোট প্রদান করবেন।

তাদের ভোটে ১৫ জন সদস্য নির্বাচিত হবেন। যে ১৫ জন নির্বাচিত হবেন তাদের ভোটে সভাপতি, সিনিয়র সহ-সভাপতি ও সহ-সভাপতি নির্বাচন করা হবে। সংগঠন হিসেবে বাণিজ্য মন্ত্রণালয়ের অনুমোদন পাওয়ার পর প্রথম নির্বাচন হবে এটি। স্টক এক্সচেঞ্জের ডিমিউচুয়ালাইজেশনের (ব্যবস্থাপনা থেকে মালিকানা পৃথকীকরণ) কিছুদিন পর ডিএসই ব্রোকার এ্যাসোসিয়েশন গঠিত হয়। তখন থেকে ডিএসইর সাবেক সভাপতি আহসানুল ইসলাম টিটু আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

স্টকমার্কেটবিডি.কম/এম/এ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *