১৮-২৪ জুলাই জাতীয় মৎস্যসপ্তাহ

(PNG Image, 231 × 219 pixels)স্টকমার্কেটবিডি ডেস্ক :

আগামী ১৮ থেকে ২৪ জুলাই পর্যন্ত দেশব্যাপী জাতীয় মৎস্যসপ্তাহ ২০১৮ পালিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯ জুলাই গণভবনের লেকে পোনামাছ অবমুক্তকরণের মাধ্যমে এই সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

মঙ্গলবার (১০ জুলাই) মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে এ বিষয়ে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। মন্ত্রণালয়ের সচিব রইছুলআলম মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ প্রধান অতিথি ছিলেন।

পরে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, সপ্তাহটি পালন উপলক্ষে ২০ জুলাই মৎস্য গবেষণাকেন্দ্র ময়মনসিংহে ৫ দিনব্যাপী এবং এর ৫টি উপকেন্দ্রে ৩দিনব্যাপী মৎস্যপ্রযুক্তি মেলা অনুষ্ঠিত হবে। এদিন দেশব্যাপী মৎস্যখাতের উন্নয়নবিষয়ক তথ্য ও ভিডিওচিত্রের প্রদর্শনও করা হবে।

২১ জুলাই বঙ্গভবনের লেকে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং ২২ জুলাই সংসদ ভবনের লেকে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী পোনামাছ অবমুক্ত করবেন।

২৩ জুলাই এ বিষয়ে সেমিনার ছাড়াও ময়মনসিংহ অবস্থিত বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে র‌্যালি, পোনামাছ অবমুক্তকরণসহ সেমিনার অনুষ্ঠিত হবে।

২৪ জুলাই সমাপনী দিনে মৎস্যখাতে অবদানের জন্য কৃষিবিদ ইনস্টিটিউশনে নির্বাচিত ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জাতীয় মৎস্য পুরস্কার-২০১৮ প্রদান করবেন মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী। সূত্র : বাসস

স্টকমার্কেটবিডি.কম/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *