২০২১ সালের ১৬ ডিসেম্বর মেট্রোরেলের উদ্বোধন

Perlamentস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, ২০২১ সালে স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদ্‌যাপনবর্ষের ১৬ ডিসেম্বর বিজয় দিবসে আওয়ামী লীগ সরকার বাংলাদেশের প্রথম উড়াল মেট্রোরেল আনুষ্ঠানিক উদ্বোধনের পরিকল্পনা গ্রহণ করেছে।

মন্ত্রী বলেন, বাংলাদেশের প্রথম উড়াল মেট্রোরেল প্রকল্পটি ২০১২-২০২৪ মেয়াদে বাস্তবায়নের জন্য গ্রহণ করা হয়। প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় বিশেষ উদ্যোগে আওয়ামী লীগ সরকার নির্ধারিত সময়ের দুই বছর ৬ মাস আগে ২০২১ সালের ১৬ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

আজ বুধবার জাতীয় সংসদে সরকারি দলের সাংসদ অসীম কুমার উকিলের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ কথা বলেন। স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে মন্ত্রীদের প্রশ্নোত্তর টেবিলে উপস্থাপিত হয়।

সড়ক পরিবহনমন্ত্রী জানান, উত্তরা-মতিঝিল মেট্রোরেল মতিঝিল থেকে কমলাপুর পর্যন্ত বর্ধিত (১.১৬ কিলোমিটার) করতে সোশ্যাল সার্ভে চলছে। দেশের প্রথম উড়াল মেট্রোরেলের নির্মাণকাজ পুরোদমে এগিয়ে চলছে। ৩১ জানুয়ারি পর্যন্ত সার্বিক গড় অগ্রগতি ৪০ দশমিক ৩৬ শতাংশ। এর মধ্যে উত্তরা থেকে আগারগাঁও অংশের পূর্তকাজের অগ্রগতি ৬৭ দশমিক ৯৭ শতাংশ। আগারগাঁও থেকে মতিঝিল অংশের পূর্ত কাজের অগ্রগতি ৩৫ দশমিক ৯৯ শতাংশ। ইলেকট্রিক্যাল ও মেকানিক্যাল সিস্টেম এবং রোলিং স্টক (রেলকোচ) ও ডিপো ইকুইপমেন্ট সংগ্রহকাজের সমন্বিত অগ্রগতি ২৫ দশমিক ২৫ শতাংশ।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *