৩০ কোটি টাকা দেওয়ার শর্তে ন্যাশনাল স্টিলের এমডির জামিন

courtস্টকমার্কেটবিডি প্রতিবেদক:

আল আরাফাহ্ ব্যাংকে ত্রিশ কোটি টাকা জমা দেওয়ার শর্তে ন্যাশনাল আয়রন অ্যান্ড স্টিল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হারুন অর রশিদকে দুটি মামলায় জামিন দিয়েছেন হাইকোর্ট। আগামী বছর ১৫ এপ্রিল পর্যন্ত এই জামিন দেওয়া হয়েছে। টাকা জমা দিতে ব্যর্থ হলে জামিন বাতিল হবে বলে আদেশে বলা হয়েছে।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ আজ রবিবার এ আদেশ দেন। মালামাল কেনার নামে আল-আরাফাহ ইসলামী ব্যাংকের চট্টগ্রামের আগ্রাবাদ শাখা থেকে ৫৯ কোটি ২৫ লাখ ৯৮ হাজার ২৩ টাকা উত্তোলন করে তা আত্মসাতের অভিযোগে করা দুই মামলায় এ আদেশ দেন আদালত। ১৫ কোটি করে মোট ৩০ কোটি টাকা ব্যাংকে জমা দেওয়ার শর্তে এই জামিন দেওয়া হয়েছে।

জামিন আবেদনকারীপক্ষে আইনজীবী ছিলেন শেখ মোহাম্মদ জাহাঙ্গীর আলম। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী এ কে এম ফজলুল হক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারি অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না।

হারুন অর রশিদের বিরুদ্ধে গত বছর ৫ মার্চ ডবলমুরিং থানায় দুটি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলার অভিযোগে বলা হয়, ভুয়া এলসির মাধ্যমে ১০,০০৪ মে. টন এমএস প্লেট/লোহা কেনার নামে আল-আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেড, আগ্রাবাদ শাখা থেকে ৫৯ কোটি ২৫ লাখ ৯৮ হাজার ২৩ টাকা (৪৩,২৭,৫৪,০০০+১৫,৯৮,৪৪,০২৩) ঋণ নিয়ে আত্মসাত করেন হারুন অর রশিদ। মামলা দুইটি বর্তমানে বিভাগীয় বিশেষ জজ আদালত চট্টগ্রামে বিচারধীন।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *