৪ প্রতিষ্ঠানকে সতর্ক ও এক ব্যাক্তিকে ১০ লাখ টাকা জরিমানা

bsecস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

লিগেসি ফুটওয়্যার লিমিটেড, কুইন্স সাউথ টেক্সটাইল মিলস লিমিটেড এবং বাংলাদেশ অটো কারস লিমিটেডের শেয়ার লেনদেনে অনিয়মের অভিযোগ ৪ প্রতিষ্ঠানকে সতর্ক ও এক ব্যাক্তিকে ১০ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

আজ বুধবার (২৩ সেপ্টেম্বর) কমিশনের ৭৪১তম নিয়মিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সিকিউরিটিজ আইন ভঙ্গের মাত্রা বিবেচনায় এই সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

কমিশনের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সূত্র মতে, আব্দুল কাইয়ুম এবং তার সহযোগী, এম সিকিউরিটিজ লি: (ডিএসই # ৪৪), লুৎফুন নেসা এবং আলিফ টেক্সটাইল লি: এবং মেসার্স কাইয়ুম এ্যান্ড সন্সকে সতর্ক করা হয়েছে। আর ড. এ. কে. এম. কবির আহমেদকে ১০ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

কমিশন সূত্রে জানা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জ লি: এর তদন্ত দল কর্তৃক প্রদত্ত প্রতিবেদনে উল্লিখিত লিগেসি ফুটওয়্যার লি:, কুইন্স সাউথ টেক্সটাইল মিলস লি: এবং বাংলাদেশ অটো কারস লি: এর শেয়ার লেনদেন এর উদঘাটিত অনিয়ম হতে দেখা যায় যে, আব্দুল কাইয়ুম এবং তার সহযোগী, মাইনুল হক খান এবং সহযোগী (পদ্মা গ্লাস এবং রহমত মেটাল), ড. এ.কে.এম. কবির আহমেদ, এম. সিকিউরিটিজ লি: (ডিএসই # ৪৪), লুৎফুন নেসা এবং আলিফ টেক্সটাইল লি: ও মেসার্স কাইয়ুম এ্যান্ড সন্স সিকিউরিটিজ ও এক্সচেঞ্জ অর্ডিন্যান্স, ১৯৬৯ এর সেকশন ১৭(ই) (ভি) ভঙ্গ করেছে এবং এম. সিকিউরিটিজ লি: (ডিএসই # ৪৪) মার্জিন রুল ১৯৯৯ ভঙ্গ করেছে।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *