৫টি মিউচ্যুয়াল ফান্ডের আর্থিক প্রতিবেদন প্রকাশ

mutualস্টকমার্কেট ডেস্ক :

সমাপ্ত অর্থ বছরের নিরীক্ষিত এবং চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকের অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত ৫টি মিউচ্যুয়াল ফান্ড।

মিউচ্যুয়াল ফান্ড গুলো হল: এনসিসিবিএল মিউচ্যুয়াল ফান্ড ওয়ান, এআইবিএল ফার্স্ট ফান্ড, এমবিএল ফার্স্ট ফান্ড, ভিএএমএলবিডি মিউচ্যুয়াল ফান্ড ওয়ান এবং এল আর গ্লোবাল মিউচ্যুয়াল ফান্ড ওয়ান। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে এনসিসিবিএল মিউচ্যুয়াল ফান্ড ওয়ান এর দ্বিতীয় প্রান্তিকে (জানুয়ারি-জুন’১৬) ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে (ইপিইউ) হয়েছে ০.২১ টাকা যা আগের বছরের একই সময়ে ছিল ০.৪৭ টাকা।

ইউনিট প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিইউ) হয়েছে ১.৬২ টাকা (ঋণাত্মক)। যা আগের বছরে একই সময়ে ছিল ০.০৮ টাকা।

আর বাজার মূল্য অনুযায়ি ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ হয়েছে ১০.৩৬ টাকা এবং ক্রয়মূল্য অনুযায়ি এনএভি হয়েছে ১০.৬৪ টাকা। যা ৩১ ডিসেম্বর, ২০১৫ পর্যন্ত ছিল যথাক্রমে ১১.৮০ টাকা ও ১১.১২ টাকা। এদিকে, গত তিন মাসে (এপ্রিল-জুন১৬) হিসাব শেষে ফান্ডের ইপিইউ হয়েছে ০.৪১ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা।

এআইবিএল ফার্স্ট ফান্ডের প্রথম প্রান্তিকে (এপ্রিল-জুন’১৬) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.০৫ টাকা। যা আগের বছরের একই সময়ে মুনাফা ছিল ১.১৯ টাকা।

ইউনিট প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিইউ) হয়েছে ০.২২ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.৭২ টাকা (মাইনাস)। আর বাজার মূল্য অনুযায়ি ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ হয়েছে ১০.৭০ টাকা এবং ক্রয়মূল্য অনুযায়ি এনএভি হয়েছে ১০.১৬ টাকা। যা ৩১ মার্চ, ২০১৬ পর্যন্ত ছিল যথাক্রমে ১১.৫২ টাকা ও ১১.৬১ টাকা।

এমবিএল ফার্স্ট ফান্ডের প্রথম প্রান্তিকে (এপ্রিল-জুন’১৬) ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ০.২৭ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল ১.২৭ টাকা।

ইউনিট প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিইউ) হয়েছে ০.৩৫ টাকা (মাইনাস)। যা আগের বছরে একই সময়ে ছিল ০.৫৩ টাকা (মাইনাস)। আর বাজার মূল্য অনুযায়ি ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ হয়েছে ১০.৫২ টাকা এবং ক্রয়মূল্য অনুযায়ি এনএভি হয়েছে ১০.৩০ টাকা। যা ৩১ মার্চ, ২০১৬ পর্যন্ত ছিল যথাক্রমে ১১.০৩ টাকা ও ১১.৩৯ টাকা।

ভিএএমএলবিডি মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের তৃতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’১৬) ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ০.৩৩ টাকা। আর বাজার মূল্য অনুযায়ি ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ হয়েছে ১০.৪৮ টাকা এবং ক্রয়মূল্য অনুযায়ি এনএভি হয়েছে ১১.১৯ টাকা।

এবং এল আর গ্লোবাল মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের তৃতীয় প্রান্তিকের (অক্টোবর’১৫-জুন’১৬) আর্থিক প্রতিবেদন অনুযায়ি, ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.০৯ টাকা। যা আগের বছরের একই সময়ে ০.৩০ টাকা।

ইউনিট প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিইউ) হয়েছে ০.২৫ টাকা (ঋণাত্মক)। যা আগের বছরে একই সময়ে ছিল ০.১৩ টাকা (মাইনাস)। আর বাজার মূল্য অনুযায়ি ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ হয়েছে ১০.৩৮ টাকা এবং ক্রয়মূল্য অনুযায়ি এনএভি হয়েছে ১০.৫৪ টাকা। যা ৩০ সেপ্টেম্বর, ২০১৫ পর্যন্ত ছিল যথাক্রমে ১১.২৮ টাকা ও ১১.৩৭ টাকা।

এদিকে, গত তিন মাসে (এপ্রিল-জুন১৬) হিসাব শেষে ফান্ডের ইপিইউ হয়েছে ০.৪৬ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল ০.৬৪ টাকা।
স্টকমার্কেটবিডি.কম/এইচ/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *