৫ কোম্পানির পরিচালনা পর্ষদকে জরিমানা করলো বিএসইসি

bsecস্টকমার্কেট ডেস্ক :

আর্থিক প্রতিবেদন দিতে ব্যর্থ হওয়ায় তালিকাভুক্ত ৫ কোম্পানির পরিচালনা পর্ষদ সদস্যদের জরিমানা করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। জরিমানা করা কোম্পানিগুলো হলো― কাশেম টেক্সটাইল মিলস, কাশেম সিল্ক মিলস, এক্সেলসিওর সু, বীচ হ্যাচারি ও হিল প্লানটেশন। তবে এ প্রতিষ্ঠানগুলোর স্বতন্ত্র পরিচালকদের জরিমানা গুনতে হবে না।

বিএসইসির ৫৬৭তম কমিশন সভায় মঙ্গলবার এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে নিয়ন্ত্রক সংস্থাটির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কাশেম টেক্সটাইল মিলস কোম্পানি কর্তৃপক্ষ ২০১৩-১৪ অর্থবছরের ও ২০১৪-১৫ অর্থবছরের প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন দিতে ব্যর্থ হয়েছে। যে কারণে কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালকসহ প্রত্যেক পরিচালককে (স্বতন্ত্র পরিচালক ছাড়া) ১ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

কাশেম সিল্ক মিলস কোম্পানি কর্তৃপক্ষ ২০১৩-১৪ অর্থবছরের ও ২০১৪-১৫ অর্থবছরের প্রথম ২ প্রান্তিকের আর্থিক প্রতিবেদন দাখিলে ব্যর্থ হয়েছে। এ জন্য প্রতিষ্ঠাটির ব্যবস্থাপনা পরিচালকসহ প্রত্যেক পরিচালককে (স্বতন্ত্র পরিচালক ছাড়া) ১ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

এক্সেলসিওর সু কর্তৃপক্ষ ২০১৪ সালের ৩১ ডিসেম্বর শেষে প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন দাখিলে ব্যর্থ হয়েছে। যে কারণে কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালকসহ প্রত্যেক পরিচালককে (স্বতন্ত্র পরিচালক ছাড়া) ১ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

বীচ হ্যাচারি কোম্পানি কর্তৃপক্ষ ২০১৪ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত বছরের এবং ২০১৫ সালের প্রথম ২ প্রান্তিকের আর্থিক প্রতিবেদন দাখিলে ব্যর্থ হয়েছে। যে কারণে কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালকসহ প্রত্যেক পরিচালককে (স্বতন্ত্র পরিচালক ছাড়া) ১ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

হিল প্লানটেশন কোম্পানি কর্তৃপক্ষ ২০১৩-১৪ অর্থবছরের ও ২০১৪-১৫ অর্থবছরের প্রথম ৩ প্রান্তিকের আর্থিক প্রতিবেদন দাখিলে ব্যর্থ হয়েছে। যে কারণে কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালকসহ প্রত্যেক পরিচালককে (স্বতন্ত্র পরিচালক ছাড়া) ২ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

স্টকমার্কেটবিডি.কম/এমএ/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *