৬’শ কোটি ছাড়ালো ডিএসইর লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে লেনদেন ৬০০ কোটি টাকা ছাড়িয়েছে। এদিন মূল্য সূচকেরও বড় উত্থান হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন হয়েছে ৩২ কোটি টাকা। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার দিনভর ডিএসইতে ৬১৪ কোটি ১২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন মঙ্গলবার ছিল ৫৩৬ কোটি ৬ লাখ টাকা। এ হিসাবে দিনের লেনদেন প্রায় ৭৮ কোটি টাকা বেড়েছে।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২১.০১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৬৬০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.০৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১১৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩.১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৭৩ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭২টির, কমেছে ৯১ টির আর অপরিবর্তিত রয়েছে ৫৯ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- একমি ল্যাব., স্কয়ার ফার্মা, সিঙ্গার বিডি, বাংলাদেশ সাবমেরিন, ন্যাশনাল টিউবস, জিপিএইচ ইস্পাত, শাহজিবাজার পাওয়ার, লাফার্জ সুরমা, ব্র্যাক ব্যাংক ও কেডিএস ইন্ডাস্ট্রি।

এদিকে বুধবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৩২ কোটি ৩০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সেখানে লেনদেনের শীর্ষে রয়েছে একমি ল্যাব.।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৪৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৩১৩ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১২৬টির, কমেছে ৮৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টির।

স্টকমার্কেটবিডি.কম/এম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *