অসুস্থ কর্মীর বাড়িতে ছুটে গেলেন রতন টাটা

স্টকমার্কেটবিডি ডেস্ক:

প্রায় দু’বছর ধরে তিনি অসুস্থ। সারা দিন বাড়িতেই পড়তে থাকতে হয় তাকে। সামাজিক যোগাযোগ মাধ্যমের একটি পোস্টে তার কথা জানতে পারেন ভারতীয় শিল্পপতি রতন টাটা। আর তারপর ৮৩ বছর বয়সী রতন টাটা যা করলেন, তা উদাহরণ হয়ে থাকবে অন্য শিল্পপতিদের জন্য। নিজের প্রতিষ্ঠানে সাবেক ওই কর্মীর অসুস্থতার খবরে তার বাড়িতে চলে গিয়েছিলেন রতন টাটা। দিয়েছেন সকল ধরনের সহায়তার প্রতিশ্রুতি। খবর জিনিউজের।

বর্তমানে পুণেতে বসবাস করেন সেই কর্মচারী। মঙ্গলবার সকালে মুম্বাই থেকে পুণে চলেন যান রতন টাটা। তারপর কাউকে কিছু না জানিয়ে হাজির হন সেই কর্মচারীর বাড়ির গেটের সামনে।

এ বিষয়ে কাউকে কিছু জানাননি রতন টাটা। তিনি অবশ্য কখনই ঢাকঢোল পেটানোয় বিশ্বাসী নন। নিজের কাজ, দায়িত্ব সামলান নিঃশব্দে। এবারও তাই করেছেন।

জিনিউজ জানিয়েছে, সকালে বাড়ির বাইরে হাত জোর করে দাঁড়িয়ে থাকা রতন টাটাকে দেখে থ হয়ে যান ওই কর্মী। তিনি তখন কী করবেন, কী বলবেন বুঝতেই পারেননি। কারণ তিনি ভাবতেই পারেননি, তাকে দেখতে রতন টাটা নিজেই বাড়িতে চলে আসবেন।

বাড়িতে পৌছেঁ রতন টাটা তার প্রতিষ্ঠানের সাবেক কর্মচারীর শরীরের খবর নেন। তারপর সব ধরণের সহায়তার প্রতিশ্রুতি দেন তিনি। এরপর বেশিক্ষণ সেখানে থাকেননি রতন টাটা। কাজ শেষেই ফিরে আসেন মুম্বাইয়ে।

কর্মচারীদের প্রতি সব সময়ই দয়ালু মনোভাব রাখেন রতন টাটা। এর আগে ২৬/১১ এর হামলায় স্বজন হারানো ৮৮০টি পরিবারের সঙ্গে দেখা করেছিলেন রতন টাটা। সেই পরিবারের শিশুদের পড়াশোনার খরচ বহন করবেন বলেও জানিয়েছিলেন তিনি। এমনকি বাড়ির বয়স্ক সদস্যদের চিকিৎসার খরচও বহন করেছিলেন রতন টাটা।

স্টকমার্কেটবিডি.কম/এইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *