আইসিবির নতুন চেয়ারম্যান মুজিব ইউ আহমেদ

ICB-Chair-228x210স্টকমার্কেট ডেস্ক :

অধ্যাপক মুজিব উদ্দিন আহমেদ ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আ্ইসিবি) নতুন চেয়ারম্যান ও পরিচালক হিসেবে যোগদান করেছেন। আইসিবি সূত্রে এই তথ্য জানা গেছে।

অধ্যাপক মুজিব উদ্দিন আহমেদ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অ্যাকাউন্টিংয়ে বিকম পাশ করেছেন। একই বিশ্ববিদ্যালয়  থেকে ১৯৮০ থেকে ১৯৮১ শিক্ষাবর্ষে এমকম লাভ করেছেন। এরপর তিনি অ্যাকাউন্টেন্সির ওপরে স্টকল্যান্ডের গ্লাসগো বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক্তোর লাভ করেছেন।

যুক্তরাষ্ট্রের ইলিয়ন বিশ্ববিদ্যালয় থেকে একই ডিগ্রি নিয়েছেন। যুক্তরাষ্ট্রের পুরাতন ডোমিনিয়ন ইউনিভার্সিটি থেকে ফিন্যান্সের ওপরে পিএইচডি ডিগ্রি নিয়েছেন।

তিনি বাংলাদেশসহ যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফিজি ও লেবাননের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে অ্যাকাউন্টিংয়ের শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন।

এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০০৪ সালে অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস ডিপার্টমেন্টে ও ট্যুরিজম অ্যান্ড হসপিটলিটি বিভাগে প্রফেসর হিসেবে ২০১২ সালে জোগদান করেন।

মুজিব উদ্দিন আহমেদ তার কর্মজীবনে  দীর্ঘ ৩১ বছর ধরে শিক্ষা পেশায় কাটিয়েছেন। তিনি দেশীয় ও আন্তর্জাতিক সাংবাদিকতায় স্টক মার্কেটের ওপর প্রায় ১৫টি বই প্রকাশ করেছেন যেগুলো যুক্তরাষ্ট্র থেকে প্রকাশ করেছেন।

স্টকমার্কেটবিডি.কম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *