প্রথম ঘণ্টায় শেয়ারবাজারে নিম্নমুখী প্রবণতা

low indexনিজস্ব প্রতিবেদক :

আগের দিনের ধারাবাহিকতায় মঙ্গলবার দেশের উভয় শেয়ারবাজারে নিম্নমুখী প্রবণতা বিরাজ করছে। দিনের প্রথম ঘণ্টা লেনদেন হয়েছে দর পতনের মধ্য দিয়ে। মূল্য সূচক কমার পাশাপাশি এ দিন টাকার অংকে লেনদেনও কম লক্ষ্য করা গেছে।

সকাল সাড়ে ১১টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৬৮৯ পয়েন্টে।

এ সময়ে লেনদেন হওয়া ২৫৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬১টির, কমেছে ১৫১টির আর অপরিবর্তিত রয়েছে ৪৭টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ৪২ কোটি ৪৫ লাখ ৪০ হাজার টাকার। আগের দিন এ সময়ে লেনদেন হয়েছিল ৪৩ কোটি ৮১ লাখ ৩২ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

সকাল সাড়ে ১১টায় ডিএসইতে সবচেয়ে বেশী শেয়ার লেনদেন হয়েছে সিএ্যান্ডএ টেক্সটাইলের। এ সময়ে এ কোম্পানির ১৯ লাখ ২০ হাজার ৯৩০টি শেয়ার ৪ কোটি ৭৪ লাখ ৬৩ হাজার টাকায় লেনদেন হয়েছে।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক সকাল সাড়ে ১১টায় ১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৭২৩ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৪০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৩টির, কমেছে ৬৮টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩৯টি কোম্পানির। লেনদেন হয়েছে ৪ কোটি ৬০ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

স্টকমার্কেটবিডি.কম/এইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *