আধ-ঘণ্টায় ডিএসইতে ১৩১ কোটি টাকার লেনদেন

DSE-UP-4400-728x387স্টকমার্কেট ডেস্ক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে(ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন চলছে। আজ সোমবার বেলা ১১টা পর্যন্ত আধা ঘণ্টায়  ডিএসইতে ১৩১ কোটি ৪৭ লাখ টাকার লেনদেন হয়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতা রয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, আধ-ঘন্টায় ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৯৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭৫টি কোম্পানির। আর দর কমেছে ৭৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪টির।

ডিএসইর প্রধান বা ডিএসইএক্স সূচক ১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৯২০ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৮ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ১৫০ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক দশমিক ১২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার  ৮০২ পয়েন্টে।

প্রথম আধ-ঘন্টায় লেনদেনর শীর্ষে রয়েছে- ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, ডেসকো, বিইডিএল, লাফার্জ সুরমা সিমেন্ট, শাহজিবাজার পাওয়ার কোম্পানি, কেয়া কসমেটিকস, বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস, অরিওন ফিউশন, অ্যাপোলো ইস্পাত ও পেনিনসুলা লিমিটেড।

অপরদিকে বেলা ১১টা ১০ মিনিটে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে  (সিএসই) সার্বিক সূচক ৫২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ২০৪ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেন হয়েছে ১০ কোটি টাকার কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড।

স্টকমার্কেটবিডি.কম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *