ইউপিজিডির প্রবাসী আবেদন ৩১ জানুয়ারি পর্যন্ত

upgdস্টকমার্কেট ডেস্ক :

ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ইউপিজিডিসিএল) আইপিও আবেদন গ্রহণ ২২ জানুয়ারি শেষ হয়েছে। তবে প্রবাসী বিনিয়োগকারীরা এই আবেদন জমা দিতে পারবেন আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র থেকে জানা যায়, নির্ধারিত দিনের মধ্যে সকাল ১০ টা থেকে ৪ টা পর্যন্ত রাজধানীর মতিঝিলে এজিবি কোলনী কমিউনিটি সেন্টারে এ আবেদন জমা দিতে হবে।

এই প্রবাসী আবেদন কোম্পানির প্রধান কার্যালয়ে জমা নেওয়া হবে না বলে জানিয়েছেন কোম্পানিটি। তবে ডাক ও কুরিয়ারে মাধ্যমেও প্রধান কার্যালয় বরাবর এ সব আবেদন পাঠাতে পারবেন আগ্রহী প্রবাসীরা।

এর আগে ১২টি ব্যাংক ও অনুমোদিত ২৭৫টি হাউজে আইপিওর অর্থ জমা নিয়েছে সাধারণ ও ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের আবেদন।

এসব ব্যাংকের ঢাকা ও ঢাকার বাইরের নির্ধারিত কিছু শাখায় আইপিওর টাকা জমা দেয় বিনিয়োগকারীরা। এছাড়ার ৩৮টি মার্চেন্ট ব্যাংক কোম্পানির আইপিও জমা নিয়েছে।

সাধারণ ও ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের পক্ষ থেকে ভালো আবেদন জমা পড়েছে। আবেদন অনেক বেশি হওয়ায় লটারির মাধ্যমে শেয়ার বরাদ্দ করবে ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি। আগামী ফেব্রুয়ারি মাসে গণমাধ্যমের মাধ্যমে লটারির ড্র র স্থান, তারিখ ও সময় বিনিয়োগকারীদের জানানো হবে বলে বলে জানিয়েছে কোম্পানিটি।

ইউপিজিডিসিএল বুক বিডিং পদ্ধতির আওতায় শেয়ারবাজারে ৩ কোটি ৩০ লাখ সাধারণ শেয়ার ছেড়ে ২৩৭ কোটি ৬০ লাখ টাকা উত্তোলন করবে। এ জন্য ১০ টাকা অভিহিত মূল্যের সঙ্গে ৬২ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ৭২ টাকা। কোম্পানির ১০০টি শেয়ারে মার্কেট লট নির্ধারণ করা হয়েছে।

স্টকমার্কেটবিডি.কম/এইচ/এএআর/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *