ইতিবাচক ধারায় ফিরছে দুই শেয়ারবাজার

DSE-UP-4400-728x387নিজস্ব প্রতিবেদক :

ইতিবাচক ধারায় আসছে দেশের দুই শেয়ারবাজারের মূল্য সূচক আর লেনদেন। আগের কার্যদিবসের মতো আজও সূচক বেড়েছে। তবে দুই বাজারে লেনদেন লেনদেনের মিশ্রভাব ছিল।

বুধবার দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৬৬৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩০৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৩টির, কমেছে ১০৫টির আর অপরিবর্তিত রয়েছে ৫৭টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ২০৩ কোটি ৭৯ লাখ ৭২ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

গতকাল মঙ্গলবার ডিএসইর এই সূচক আগের দিনের চেয়ে ৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪ হাজার ৬৫৬ পয়েন্টে। ওই দিন লেনদেন হয়েছিল ১৯৪ কোটি ৫২ লাখ ২৫ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

এ দিন ডিএসইতে সবচেয়ে বেশী শেয়ার লেনদেন হয়েছে তিতাস গ্যাস, গ্রামীণফোন, আমরা টেকনোলজিস, লাফার্জ সুরমা সিমেন্ট, আইসিবি, সিএ্যান্ডএ টেক্সটাইল, শাহজিবাজার পাওয়ার, অগ্নি সিস্টেমস, এসিআই ফরমুলেশন ও স্কয়ার ফার্মা।

অন্যদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক ৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮ হাজার ৬৭৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২২৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১১টির, কমেছে ৮৩টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩৫টি কোম্পানির। লেনদেন হয়েছে ১৫ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

আগের দিন সিএসইতে এই সূচক ৮৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮ হাজার ৬৪৫ পয়েন্টে। লেনদেন হয়েছিল ১৭ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

স্টকমার্কেটবিডি.কম/এএআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *