উভয় বাজারে সূচক ও লেনদেনের সামান্য উত্থান

dseনিজস্ব প্রতিবেদক :

দেশের উভয় শেয়ারবাজারে দিনের শেষে লেনদেন আগের দিনের চেয়ে সামান্য বেড়েছে। এদিন মূল্য সূচকেরও সামান্য উত্থান হয়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩২৯ কোটি টাকা আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) ১৯ কোটি টাকার লেনদেন হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার দিনভর ডিএসইতে ৩২৯ কোটি ১৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন মঙ্গলবার ছিল ৩২৮ কোটি ৪২ লাখ টাকা। এ হিসাবে দিনের লেনদেন প্রায় আগের দিনের অবস্থানে স্থিতিশীল রয়েছে।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩.১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৩৬৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৯৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৭৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.১২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭১০ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪০ টির, কমেছে ১২০ টির আর অপরিবর্তিত রয়েছে ৬১ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- একমি ল্যাব., অলিম্পিক এক্সেসরিজ, ন্যাশনাল ফিডস, স্কয়ার ফার্মা, ড্রাগন সোয়েটার, ইবনে সিনা, লাফার্জ সুরমা, ব্র্যাক হাউজিং, সেন্ট্রাল ফার্মা ও প্যারামাউন্ট টেক্সটাইল।

এদিকে বার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ১৯ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আগের দিন মঙ্গলবার সেখানে ১৯ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৪৩৩ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১২০টির, কমেছে ৯০ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *