উভয় শেয়ারবাজারে সূচক ও লেনদেন কম

dseনিজস্ব প্রতিবেদক :

উভয় শেয়ারবাজারে সূচক ও লেনদেন দুটোই কমেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই কমেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, আজ ডিএসইতে ২৮০ কোটি ২৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে  প্রায়  ১৫ কোটি টাকা বেশি। আগের দিন এ বাজারে লেনদেন হয়েছিল  ২৬৪ কোটি ৬৬ লাখ টাকা।

সোমবার ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩১৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬৮টির, কমেছে ২০৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৬১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৭৬৯ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ১৩২ পয়েন্টে। ডিএস৩০ সূচক ২৯ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৭৭৫ পয়েন্টে।

আজ ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- বেক্সিমকো, ইফাদ অটোস, আমরা টেকনোলজিস, এমজেলবিডি, গ্রামীণফোন, লাফার্জ সুরমা সিমেন্ট, বেক্সিমকো ফার্মা, অগ্নি সিস্টেমস,  স্কয়ার ফার্মা এবং আরএকে সিরামিকস।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ ২৪ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসই সার্বিক সূচক ২১৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৫৮৯ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৪৩টির, কমেছে ১৭৩টি এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির।

স্টকমার্কেটবিডি.কম/এআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *