ওটিসি মার্কেটে লেনদেন কমছে

otcনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওভার দ্য কাউন্টার (ওটিসি) মার্কেটে জানুয়ারি মাসে লেনদেন হয়েছে ৩ কোটি ২৬ লাখ টাকার। যা আগের মাস অর্থাৎ গত বছরের ডিসেম্বর থেকে প্রায় ১ কোটি টাকা কম। ডিএসইর মাসিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। ডিএসইতে জানুয়ারি মাসে ওটিসির ৬৬টি কোম্পানির মধ্যে মাত্র ৬টি কোম্পানির লেনদেন হয়েছে। কোম্পানি ছয়টি হলো তমিজউদ্দিন টেক্সটাইল মিলস, মুন্নু ফেব্রিক্স, এপেক্স ওয়েভিং অ্যান্ড ফিনিশিং, মক পেপার, নিলয় সিমেন্ট এবং বেঙ্গল বিস্কুট।

জানুয়ারিতে এসব কোম্পানির ৩ কোটি ২৬ লাখ ৬১,৯০৪ টাকায় ২২ লাখ ৫৩,১৩০টি শেয়ার লেনদেন হয়েছে। তবে আগের মাসে অর্থাৎ গত বছরের ডিসেম্বরে ৬ কোম্পানির ৪ কোটি ২৬ লাখ ৫৬,৫৩০ টাকায় ২৮ লাখ ৯২,৯৯০টি শেয়ার লেনদেন হয়। জানুয়ারিতে ওটিসিতে লেনদেন কমেছে ৯৯ লাখ ৯৪,৬৫৬ টাকা আর শেয়ার লেনদেন কম হয়েছে ৬ লাখ ৩৯,৮৬০টি। জানুয়ারিতে ওটিসিতে লেনদেন হওয়া ৬ কোম্পানির মধ্যে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে তমিজউদ্দিন টেক্সটাইল মিলসের।

কোম্পানিটির মোট ৩ কোটি ১৫ লাখ টাকার লেনদেন হয়েছে আর শেয়ার লেনদেন হয়েছে ২১ লাখ। ৫ লাখ ৮৬,২০৪ টাকায় ৮৪,৫৩০টি শেয়ার লেনদেন হয়েছে এপেক্স ওয়েভিং অ্যান্ড ফিনিশিং লিমিটেডের। মুন্নু ফেব্রিক্সের শেয়ার লেনদেন হয়েছে ৬৪,৫০০টি যা টাকার পরিমাণে ৪ লাখ ২০,২০০ টাকা। ৮৫ হাজার টাকায় ১০০০টি শেয়ার লেনদেন হয়েছে বেঙ্গল বিস্কুটের। নিলয় ফেব্রিক্স ৬৬ হাজার টাকায় লেনদেন হয় ৩ হাজারটি শেয়ার। এবং ৪,৫০০ টাকায় ১,১০০টি শেয়ার লেনদেন হয় মক পেপারের।

স্টকমার্কেটবিডি.কম/এম/এইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *