ওয়েস্টার্ন মেরিনের লেনেদেন শুরু

westr marinস্টকমার্কেট ডেস্ক :
প্রাথমিক গণ প্রস্তাব (আইপিও) প্রক্রিয়া শেষে আজ থেকে লেনেদেনে শুরু হয়েছে ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লিমিটেডের। কোম্পানিটি এরই মধ্যে ৩১ মার্চ ২০১৪ (জানুয়ারি-মার্চ) সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির কর পরবর্তী মুনাফা হয়েছে ৩ কোটি ৬০ লাখ ৫০ হাজার টাকা এবং বেসিক ইপিএস হয়েছে ০.৫৬ টাকা, যা আগের বছর একই সময়ে হয়েছিলো যথাক্রমে ৩ কোটি ২৮ লাখ টাকা এবং ০.৫১ টাকা। কোম্পানির শেয়ারপ্রতি আয় ওয়েটেড এভারেজ আইপিও-পূর্ববর্তী পরিশোধিত শেয়ারের ওপর ভিত্তি করে হিসাব করা হয়েছে, যা ২০১৩ এবং ২০১৪ উভয় সালে ছিল ৬৪,৫৫১,৯০০ সংখ্যক শেয়ার। অবশ্য, ৩১ মার্চ ২০১৪ তারিখে সমাপ্ত ৩ মাস সময়ের জন্য আইপিও-পরবর্তী ১০৯,৫৫১,৯০০ সংখ্যক শেয়ারের ওপর ভিত্তি করে বেসিক ইপিএস হবে ০.৩৩ টাকা।

এদিকে জুলাই১৩ থেকে মার্চ১৪ পর্যন্ত ৯ মাস কোম্পানিটির কর পরবর্তী মুনাফা হয়েছে ১৫ কেটি ১৬ লাখ ৫০ হাজার টাকা এবং বেসিক ইপিএস হয়েছে ২.৩৫ টাকা। যা আগের বছর একই সময়ে হয়েছিলো যথাক্রমে ১২ কোটি ৬০ লাখ ১০ হাজার টাকা এবং ১.৯৫ টাকা। উল্লেখ্য, কোম্পানির শেয়ারপ্রতি আয় ওয়েটেড এভারেজ আইপিও-পূর্ববর্তী পরিশোধিত শেয়ারের ওপর ভিত্তি করে হিসাব করা হয়েছে যা ২০১৩ এবং ২০১৪ উভয় সালে ছিল ৬৪,৫৫১,৯০০ সংখ্যক শেয়ার। অপরদিকে, ৩১ মার্চ ২০১৪ তারিখে (জুলাই ২০১৩-মার্চ ২০১৪) আইপিও-পরবর্তী ১০৯,৫৫১,৯০০ সংখ্যক শেয়ারের ওপর ভিত্তি করে শেয়ারপ্রতি আয় ১.৩৮ টাকা এবং ৩১ মার্চ ২০১৪ তারিখে শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হবে ৩৯.৪৯ টাকা।

স্টকমার্কেটবিডি.কম/এআর/সি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *