কমেছে সূচক : ডিএসইতে লেনদেন ৩১১ কোটি

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আগের দিনের তুলনায় লেনদেন ও সব ধরণের মূল্য সূচক কমেছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) কমেছে লেনদেন ও মূল্য সূচক।

বৃহস্পতিবার দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন হয়েছে ৩১১ কোটি ২৯ লাখ টাকার শেয়ার। যা গতকাল বুধবার ছিল ৩২২ কোটি ২ লাখ টাকা। এহিসাবে এদিন লেনদেন ১০ কোটি টাকা কমেছে।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৯.৭৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৪২৯৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬.৪০ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৫৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬.২৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬৬৭ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩০৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৬টির, কমেছে ১৫৭টির আর অপরিবর্তিত রয়েছে ৪৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- লিন্ডে বিডি, ইউনাইটেড পাওয়ার, বিএসআরএম লি., এমজেএল বিডি, বিএসআরএস স্টিল, বাংলাদেশ শিপিং, ডরিন পাওয়ার, ফারইষ্ট নিটিং, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ ও শাহজিবাজার পাওয়ার।

এদিকে অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ১৬ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবার সিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছে ১৮ কোটি ২৮ লাখ টাকার।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৫২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ২২৬ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮২টির, কমেছে ১১৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির।

স্টকমার্কেটবিডি.কম/এম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *