গত সপ্তাহে ৫ বীমাসহ ৮ কোম্পানির লভ্যাংশ

dividendনিজস্ব প্রতিবেদক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত ৫ বীমা কোম্পানিসহ মোট ৮ কোম্পানির পরিচালনা পর্ষদ গত সপ্তাহে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। ডিএসই সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

লভ্যাংশ ঘোষণা আসা কোম্পানিগুলো হল— এবি ব্যাংক, আইএফআইসি ব্যাংক, মার্কেন্টাইল ইন্স্যুরেন্স, নর্দার্ন জেনারেল ইন্স্যুরেন্স, সিটি জেনারেল ইন্স্যুরেন্স, শাশাঁ ডেনিমস, বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স ও পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি।

এবি ব্যাংক :
এবি ব্যাংকের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১২.৫ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করেছে, যার পরিমাণ আগের বছর ছিল ৫ শতাংশ নগদ ও ৭ শতাংশ বোনাস শেয়ার।

আইএফআইসি ব্যাংক :
আইএফআইসি ব্যাংকের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করেছে, যার পরিমাণ আগের বছরও একই পরিমাণ ছিল।

মার্কেন্টাইল ইন্স্যুরেন্স :
মার্কেন্টাইল ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে, যার পরিমাণ আগের বছরও একই পরিমাণ ছিল।

নর্দার্ন জেনারেল ইন্স্যুরেন্স :
নর্দার্ন জেনারেল ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করেছে, যার পরিমাণ আগের বছরও একই পরিমাণ ছিল।

সিটি জেনারেল ইন্স্যুরেন্স :
সিটি জেনারেল ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করেছে, যার পরিমাণ আগের বছরও একই পরিমাণ ছিল।

শাশাঁ ডেনিমস :
চলতি বছরে তালিকাভুক্ত হওয়া শাশাঁ ডেনিমসের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ নগদ ও ১৫ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করেছে। আর এটি তালিকাভুক্ত হওয়ার পর প্রথম লভ্যাংশ ঘোষণা।

বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স :
বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে, যার পরিমাণ আগের বছরও একই পরিমাণ ছিল।

পপুলার লাইফ ইন্স্যুরেন্স :
পপুলার লাইফ ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৪০ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করেছে, যার পরিমাণ আগের বছরও একই পরিমাণ ছিল।

স্টকমার্কেটবিডি.কম/এইচ/এএআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *