জাহিন স্পিনিং ডিএসই ও সিএসইতে তালিকাভুক্ত

zahinস্টকমার্কেট ডেস্ক :

ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত হয়েছে জাহিন স্পিনিং লিমিটেড। গত বুধবার ডিএসই’র ও সিএসই’র ১১৮তম পরিচালনা পর্ষদের সভায় কোম্পানিটিকে তালিকাভুক্তির অনুমোদন দেওয়া হয়। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

নিয়ম অনুযায়ী এখন কোম্পানিটি সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) শেয়ার দিলে তারা বিনিয়োগকারীদের হিসাবে পাঠাবে। পরবর্তীতে শেয়ার বিওতে পাঠানোর চিঠি দিয়ে ডিএসইতে লেনদেনের আবেদন করবে কোম্পানি কর্তৃপক্ষ। এরপর ডিএসই লেনদেনের দিন ঠিক করবে।

জাহিন স্পিনিং গত ২ ফেব্রুয়ারি লটারির ড্র সম্পন্ন করেছে। কোম্পানিটি পুঁজিবাজারে ১ কোটি ২০ লাখ শেয়ার ছাড়ে ১২ কোটি টাকা সংগ্রহের লক্ষ্যে। ১০ টাকা অভিহিত মূল্যে কোম্পানিটি শেয়ার ইস্যু করে। ১২ কোটি টাকার বিপরীতে প্রায় ৮৮৭ কোটি ১৬ লাখ টাকার বা ৭৩ দশমিক ৯৩ গুণ আবেদন জমা পড়েছে।

এর আগে গত বছরের ২৮ ডিসেম্বর থেকে ৪ জানুয়ারি পর্যন্ত এই কোম্পানির আবেদন জমা দেওয়ার সুযোগ ছিল। আর প্রবাসী বিনিয়োগকারীদের জন্য এ সুযোগ ছিল ১৩ জানুয়ারি পর্যন্ত।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৩০তম সভায় এ কোম্পানির প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) অনুমোদন দেওয়া হয়।

২০১৪ সালের ৩০ জুন শেষ হওয়া অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী জাহিন স্পিনিংয়ের প্রতি শেয়ারে আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১ পয়সা। নেট এসেট ভ্যালু (এনএভি) হয়েছে ১২ টাকা ৬৯ পয়সা ।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এমটিবি ক্যাপিটাল লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এএআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *