ডিএসইতে কমলেও সিএসইতে লেনদেন বেড়েছে

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের বড় শেয়ারবাজারে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের শেষ কার্যদিবসে লেনদেন আগের দিনের চেয়ে কম হয়েছে। তবে এদিন মূল্য সূচকের মিশ্র প্রবণতা দেখা গেছে। অন্য্যদিকে সিএসইতে লেনদেন আগের দিনের চেয়েছে বেড়েছে।

দিনভর ডিএসইতে ৬৯২ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন ছিল ৭৪৩ কোটি ৮৭ লাখ টাকা।

ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া মোট ৩২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৮টির, কমেছে ১৩৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৮ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৬৯৪ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ১১৮ পয়েন্টে। ডিএস৩০ সূচক দশমিক ৯০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৬১ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- ইউনাইটেড পাওয়ার কোম্পানি, গোল্ডেন সন, বিডি থাই, সিটি ব্যাংক, আইটিসি, বেক্সিমকো ফার্মা, এমারেল্ড অয়েল, তাল্লু স্পিনিং, ফার কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ এবং অলটেক্স ইন্ডাস্ট্রিজ।

বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক ৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৩৬৫ পয়েন্টে। এদিন সেখানে লেনদেন হয়েছে ৫০ কোটি ৩৩ লাখ টাকা। লেনদেন হয়েছে ৪৮ কোটি ৫৭ লাখ টাকা।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৯ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১২১টি কোম্পানির, দর কমেছে ১১২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টি কোম্পানির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *