ডিএসইতে পিই বেড়েছে ০.৯৬%

PEনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত সপ্তাহে সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) বেড়েছে ০.৯৬ শতাংশ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সপ্তাহ শেষে ডিএসইর পিই রেশিও অবস্থান করছে ১৬.১৫ পয়েন্টে, যা আগের সপ্তাহ শেষে ছিল ১৬.০০-এ। অর্থাৎ সপ্তাহ শেষে ডিএসইর পিই রেশিও বেড়েছে ০.৯৬ শতাংশ বা ০.১৫ পয়েন্ট।

সপ্তাহ শেষে খাতভিত্তিক পিইর হিসাবে ব্যাংকিং খাতের পিই অবস্থান করছে ৬.৫৭ পয়েন্টে, আর্থিক খাতের ১০.৫৬, প্রকৌশল খাতের ২০.৯৫, খাদ্য ও আনুষঙ্গিক খাতের ২৬.৫৬, বিদ্যুৎ ও জ্বালানি খাতের ১৩.৩৮, পাট খাতের ১৯০.০৯, বস্ত্র খাতের ১১.২২, ওষুধ ও রসায়ন খাতের ২৩.৫২, সেবা ও আবাসন খাতের ৩৮.৪১, সিমেন্ট খাতের ১৬.১৩, তথ্যপ্রযুক্তি খাতের ১৪.৭৪, চামড়া খাতের ২৪.৪৯, সিরামিক খাতের ৩৪.৪১, বীমা খাতের ১৭.৬৫, বিবিধ খাতের ৩৫.৯৮, পেপার ও প্রকাশনা খাতের ১১.২৪, টেলিযোগাযোগ খাতের ২৪.০৬, ভ্রমণ ও অবকাশ খাতের ১৪.০২।

আগের সপ্তাহ শেষে খাতভিত্তিক পিইর হিসাবে ব্যাংকিং খাতের পিইর অবস্থান ছিল ৬.৪৮ পয়েন্টে, আর্থিক খাতের ১০.১৫, প্রকৌশল খাতের ২০.০৫, খাদ্য ও আনুষঙ্গিক খাতের ২৯.৫২, বিদ্যুৎ ও জ্বালানি খাতের ১২.৩৪, পাট খাতের ১৭১.৪৬, বস্ত্র খাতের ১১.১৯, ওষুধ ও রসায়ন খাতের ২৩.৯৪, সেবা ও আবাসন খাতের ৩৫.৬৬, সিমেন্ট খাতের ২০.৯১, তথ্যপ্রযুক্তি খাতের ১৪.৫৭, চামড়া খাতের ২৪.৭৫, সিরামিক খাতের ২৯.৮৭, বীমা খাতের ১৭.৪৮, বিবিধ খাতের ৩৫.১৯, পেপার ও প্রকাশনা খাতের ১০.৫৪, টেলিযোগাযোগ খাতের ২৪.৫৮, ভ্রমণ ও অবকাশ খাতের ১৩.৮৩।

স্টকমার্কেটবিডি.কম/এইচ/এএআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *