ডিএসইতে পিই রেশিও কমেছে ৭.১৩ শতাংশ

dseনিজস্ব প্রতিবেদক :

দেশের বৃহৎ শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত সপ্তাহে লেনদেন হওয়া চার কার্যদিবসে সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) কমেছে ৭.১৩ শতাংশ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সপ্তাহ শেষে ডিএসইর পিই রেশিও অবস্থান করছে ১৪.৪২ পয়েন্টে, যা আগের সপ্তাহ শেষে ছিল ১৫.৫৩-এ। অর্থাৎ সপ্তাহ শেষে ডিএসইর পিই রেশিও কমেছে ৭.১৩ শতাংশ বা ১.১১ পয়েন্ট।

সপ্তাহ শেষে খাতভিত্তিক পিইর হিসাবে ব্যাংকিং খাতের পিই অবস্থান করছে ৬.৩৯পয়েন্টে, আর্থিক খাতের ৮.৮৬, প্রকৌশল খাতের ২১.২৬, খাদ্য ও আনুষঙ্গিক খাতের ২৮.৬০, বিদ্যুৎ ও জ্বালানি খাতের ১২.৪৫, পাট খাতের ১২৫.৬২, বস্ত্র খাতের ১০.১৭, ওষুধ ও রসায়ন খাতের ২১.৮৪, সেবা ও আবাসন খাতের ৩৪.৭৯, সিমেন্ট খাতের ১৪.৮৮, তথ্যপ্রযুক্তি খাতের ১৬.৩৬, চামড়া খাতের ২৫.৫৮, সিরামিক খাতের ২১.২৮, বীমা খাতের ১৫.১২, বিবিধ খাতের ২২.৯৮, পেপার ও প্রকাশনা খাতের ১০.৪৭, টেলিযোগাযোগ খাতের ২২.৮১, ভ্রমণ ও অবকাশ খাতের ১১.৪১।

সপ্তাহ শেষে ক্যাটাগরিভিত্তিক পিইর হিসাবে ‘এ’ ক্যাটাগরির পিই অবস্থান করছে ১৩.৮৭ পয়েন্টে, ‘বি’ ক্যাটাগরির ২১.৪৫, ‘জেড’ ক্যাটাগরির ৫৭.০২ এবং ‘এন’ ক্যাটাগরির পিই অবস্থান করছে ২২.৩৭ পয়েন্টে।

স্টকমার্কেটবিডি.কম/এম/এএআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *