ডিএসইতে বাজার মূলধন কমেছে .১৭ শতাংশ

dseনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের ব্যবধানে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের সঙ্গে কমেছে সব ধরনের মূল্য সূচক। এ সপ্তাহে ডিএসইতে বাজার মূলধন কমেছে দশমিক ১৭ শতাংশ। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আগের সপ্তাহের চেয়ে ডিএসইতে বাজার মূলধন কমেছে দশমিক ১৭ শতাংশ। গত সপ্তাহে ডিএসইতে বাজার মূলধনের পরিমাণ দাঁড়িয়েছে ৩,১৯,৯২৬ কোটি ৮৮ লাখ ৫০ হাজার ৯০৯ টাকা। আর আগের সপ্তাহে ছিল ৩,১৮,৩৭৯ কোটি ৮৫ লাখ ৪২ হাজার ৯২২ টাকা।

আগের সপ্তাহের চেয়ে ডিএসইতে শেয়ার লেনদেন কমেছে ২০৩ কোটি ১৮ টাকার। আলোচিত সপ্তাহে ডিএসইতে শেয়ার লেনদেন হয়েছে ২ হাজার ৯৪১ কোটি ৭১ লাখ টাকার। আর আগের সপ্তাহে শেয়ার লেনদেন হয়েছিল ৩ হাজার ১৪ কোটি ৯০ লাখ টাকার।

সমাপ্ত সপ্তাহে ‘এ’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৮৭ দশমিক ৯১ শতাংশ। ‘বি’ ক্যাটাগরির কোম্পানির লেনদেন হয়েছে ৫ দশমিক ৭৯ শতাংশ। ‘এন’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৫ দশমিক ৬৬ শতাংশ। ‘জেড’ ক্যাটাগরির লেনদেন হয়েছে দশমিক ৬৪ শতাংশ।

এদিকে, ডিএসই ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক কমেছে দশমিক ৭৯ শতাংশ বা ৩৭ দশমিক ০১ পয়েন্ট। সপ্তাহের ব্যবধানে ডিএস৩০ সূচক কমেছে দশমিক ৫৭ শতাংশ বা ১০ দশমিক ০৮ পয়েন্ট। অপরদিকে শরীয়াহ বা ডিএসইএস সূচক বেড়েছে দশমিক ১৪ শতাংশ বা ১ দশমিক ৫৬ পয়েন্টে।

সপ্তাহজুড়ে ডিএসইতে তালিকাভুক্ত মোট ৩৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৩৬টি কোম্পানির। আর দর কমেছে ১৭৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির। আর লেনদেন হয়নি ৩টি কোম্পানির শেয়ার।

স্টকমার্কেটবিডি.কম/এমএ/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *