ডিএসইতে লেনদেন ও সূচকের সামান্য উত্থান

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে টাকার অংকে লেনদেনের পরিমান ও মূল্য সূচকের সামান্য উত্থান হয়েছে। আর এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক দুটোই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

মঙ্গলবার দিনভর ডিএসইতে ৩৮৭ কোটি ৮২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন সোমবার ছিল ৩৬৩ কোটি ৭৮ লাখ টাকা। এ হিসাবে দিনের লেনদেন ২৪ কোটি টাকা বেড়েছে।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩.৬৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৪০৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৪৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৮৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৩৮ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩১৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৯ টির, কমেছে ১৪১ টির আর অপরিবর্তিত রয়েছে ৬৯ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- একমি ল্যাব., আমান ফিডস, কাসেম ড্রাইসেল, লাফার্জ সুরমা, অলিম্পিক এক্সেসরিজ, বিএসআরএম লি., শাহজিবাজার পাওয়ার, জিপিএইচ ইস্পাত, স্কয়ার ফার্মা ও খান ব্রাদার্স।

এদিকে মঙ্গলবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৫ কোটি ৮৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আগের দিন সোমবার সেখানে ২২ কোটি ১৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৫৫২ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯০টির, কমেছে ১০৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির।

স্টকমার্কেটবিডি.কম/এম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *