ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে লেনদেন কমলেও সূচক বেড়েছে। তবে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

রবিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২০.৫৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫১৪৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১১.৮৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৯২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৪.৪৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮১৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৯৭৯ কোটি ৩৩ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ১০০৩ কোটি ৩৮ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১২২টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৬৬টির। আর দর অপরিবর্তিত আছে ৭০টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বেক্সিমকো ফার্মা, ডোমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমস, আইএফআইসি ব্যাংক, এস.এস. স্টিল, ম্যারিকো বাংলাদেশ, রূপালী ইন্স্যুরেন্স, পূরবী জেনারেল ইন্স্যুরেন্স, স্কয়ার ফার্মাসিউটিক্যালস ও লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৯৯.৭৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৭৮৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৬৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৬টির, কমেছে ১১৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৭৫ কোটি ৫৯ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ৩৫ কোটি ২৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো ফার্মা ও ডোমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *