ডিএসইতে লেনদেন বাড়লেও সিএসইতে কমেছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচক কমেছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

বৃহস্পতিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৮.৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৬২১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১৫.২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৬৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৩.৯৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২০৪৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৭০৫ কোটি ৯৯ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ১৫৭৭ কোটি ৪৬ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৬২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৮১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১২১টির। আর দর অপরিবর্তিত আছে ৬০টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, লংকা বাংলা ফাইন্যান্স, বেক্সিমকো ফার্মা, আইএফআইসি ব্যাংক, রবি আজিয়াটা, লাফার্জ হোলসিম বিডি, এ্যাক্টিভ ফাইন, এস এস স্টিল, ন্যাশনাল ব্যাংক ও সাইফ পাওয়ারটেক লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩৮.১০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ২৯৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৬৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৫টির, কমেছে ১৩৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৭০ কোটি ৫৫ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ১০৮ কোটি ৮৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে রবি আজিয়াটা ও বেক্সিমকো ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *