ডিএসইতে লেনদেন ১৪’শ কোটি টাকা ছাড়ালো

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে লেনদেন ও সূচক বেড়েছে। তবে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক দুটােই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

বৃহস্পতিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮৫.০৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫২১৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১৭.৩৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২০৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪০.৪৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৭৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৪০৫ কোটি ৬৮ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ১২৪৪ কোটি ৮৭ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৬০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২০৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৭৪টির। আর দর অপরিবর্তিত আছে ৭৮টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, আইএফআইসি ব্যাংক, বেক্সিমকো ফার্মা, লাফার্জ হোলসিম বাংলাদেশ, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল, লংকা বাংলা ফাইন্যান্স, ওরিয়ন ফার্মা, ফরচুন সুজ, বিডি ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট কোম্পানি ও রূপালী ইন্স্যুরেন্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৪৪.৭২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৯৮৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৭১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৮টির, কমেছে ৫৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৭৩ কোটি ১২ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ৫২ কোটি ৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ব্রিটিশ আমেরিকান টোবাকো বাংলাদেশ কোম্পানি ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *