ডিএসইতে লেনদেন ১৫’শ কোটি টাকার উপরে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে লেনদেন ও সূচক বেড়েছে। তবে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন কমলেও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

রবিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১০৯.৯০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৩২৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২৩.১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২২৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩৮.৯৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯১৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৫৩৮ কোটি ৩০ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ১৪০৫ কোটি ৬৮ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৬২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২৩৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৬৫টির। আর দর অপরিবর্তিত আছে ৫৯টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, আইএফআইসি ব্যাংক, বেক্সিমকো ফার্মা, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল, লাফার্জ হোলসিম বাংলাদেশ, লংকা বাংলা ফাইন্যান্স, স্কয়ার ফার্মাসিউটিক্যালস, ওরিয়ন ফার্মা, শাইন পুকুর সিরামিক্স ও ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩৭০.৫২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৩৫৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৮৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮৪টির, কমেছে ৫৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৬৮ কোটি ৪৯ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ৭৩ কোটি ১২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে শাইন পুকুর সিরামিক্স ও রবি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *