ডিএসইতে লেনদেন ১৮৬ কোটি টাকা কম

dseনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের লেনদেন ৩০৭ কোটি টাকা হয়েছে। আগের দিন এ লেনদেন ছিল ৪৯৩ কোটি টাকা হয়েছে। এহিসাবে সেখানের দিনের লেনদেন ১৮৬ কোটি টাকা কমেছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

রবিবার দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন হয়েছে ৩০৭ কোটি ৮৭ লাখ টাকার শেয়ার। যা গত বৃহস্পতিবার ছিল ৪৯৩ কোটি ৫২ লাখ টাকা।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২০.১৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৪২৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৮.৪৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৮৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৩.৮৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৪৭ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩১৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭১ টির, কমেছে ১৯০ টির আর অপরিবর্তিত রয়েছে ৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- বিএসআরএম লি., লাফার্জ সুরমা, তিতাস গ্যাস, শাহজিবাজার পাওয়ার, ডরিন পাওয়ার, খান ব্রাদার্স, ইউনাইটেড এয়ার, জিপিএইচ ইস্পাত, পাওয়ার গ্রিড ও ইউনাইটেড পাওয়ার।

এদিকে রবিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২১ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। বৃহস্পতিবার সেখানে ৩৮ কোটি ৭২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৭৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৬১৬ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৫৫টির, কমেছে ১৪০ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *