ডিএসইতে লেনদেন ৩১৮ কোটি টাকা

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের প্রথম কার্যদিবসে উভয় বাজারেই লেনদেনে পতন হয়েছে। এদিন দুই বাজারেই কমেছে লেনদেনের পরিমান। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) মোট লেনদেন হয়েছে ৩১৮ কোটি টাকা। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, রবিবার ডিএসইতে ৩১৮ কোটি ৩৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ৩৪২ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার।

দিনভর ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৭টির, কমেছে ১৩২টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৮টি শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৯.৩৭ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৫৮০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৩.৫৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১১২ পয়েন্টে। ডিএস৩০ সূচক ৫.১৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৪৭ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- বেক্সিমকো ফার্মা, এসিআই লিমিটেড, স্কয়ার ফার্মা, বেক্সিমকো লিমিটেড, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল, এমারেল্ড ওয়েল, সিটি ব্যাংক, ম্যাকসন স্পিনিং, বিকন ফার্মা ও আরএকে সিরামিকস বাংলাদেশ লিমিটেড।

রবিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক ২০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৯৫ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮৯টির, কমেছে ১২১টি এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির। এদিন সেখানে ২৪ কোটি ৩৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *