ডিএসইতে লেনদেন ৫’শ কোটির ঘরে

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের বড় শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচক ও লেনদেনের উত্থান হয়েছে। এদিন মোট লেনদেন ৫০০ কোটি ছাড়িয়েছে। সিএসইতে লেনদেন ও মূল্য সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার ডিএসইতে ৫০৫ কোটি ৬৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবার লেনদেন হয়েছিল ৩৬২ কোটি ৪১ লাখ টাকার শেয়ার।

এদিন বেশির ভাগ শেয়ারের দরই বেড়েছে। দিনভর ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৪টির, কমেছে ১৭৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টি শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৭.৯২ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৫৮১ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১১৮ পয়েন্টে। ডিএস৩০ সূচক ১০.২২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৫৯ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- বিএসআরএম লিমিটেড, বেক্সিমকো ফার্মা, ইউনাইটেড পাওয়ার, বিএসআরএম স্টিলস, আলহাজ্ব টেক্সটাইল, লাফার্জ সুরমা সিমেন্ট, হেডেলবার্গ সিমেন্ট, ইফাদ অটোস, অলটেক্স ইন্ডাস্ট্রিজ ও কাসেম ড্রাইসেল।

বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক ২৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ১৩৩ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮৫টির, কমেছে ১২৩টি এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির। এদিন সেখানে ৩১ কোটি ২৮ লাখ টাকা লেনদেন হয়েছে। গতকাল বুধবার সেখানে ২২ কোটি ৯৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *