ডিএসইতে সূচকের স্থিতিশীল অবস্থান

dseস্টকমার্কেট ডেস্ক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার মূল্য সূচকের স্থিতিশীল অবস্থানে লেনদেন চলছে। এদিন বেলা সাড়ে ১২টা পর্যন্ত লেনদেনের প্রথম ২ ঘণ্টায় ডিএসইতে ১৭৫ কোটি ৮৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, এই সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৬৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৬টি কোম্পানির। আর দর কমেছে ১৪৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৮টির।

ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক দশমিক ৪১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৯৪৩ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ৯৪ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ১৭২ পয়েন্টে।

এসময় লেনদেনে এগিয়ে ডেসকো, অগ্নি সিস্টেমস, অলটেক্স ইন্ডাস্ট্রিজ, সাইফ পাওয়ারটেক, আরএসআরএম, লাফার্জ সুরমা সিমেন্ট, আইডিএলসি ফিন্যান্স, আমরা টেক, মোজাফফর স্পিনিং ও ঢাকা ডায়িং।

এই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের মিশ্রাবস্থায় লেনদেন চলছে। বেলা সাড়ে ১১ টায় সিএসই সার্বিক সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ১৮২ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭০টির, কমেছে ৫১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির।

স্টকমার্কেটবিডি.কম/এইচ/এএআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *