ডিএসইতে সূচক কমলেও লেনদেন বৃদ্ধি

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কিছুটা বেড়েছে। তবে এদিন মূল্য সূচকের পতন হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচকের পতন হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সোমবার দিনভর ডিএসইতে ৩২৮ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন রবিবার ছিল ৩২১ কোটি ৪৬ লাখ লাখ টাকা। এ হিসাবে দিনের লেনদেন প্রায় ৭ কোটি টাকা বেড়েছে।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৮.৭৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৩৬৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪.৯৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৭৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১১.৩৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭১২ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৩ টির, কমেছে ১৮৯ টির আর অপরিবর্তিত রয়েছে ৬৮ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- একমি ল্যাব., বিবিএস, স্কয়ার ফার্মা, ডরিন পাওয়ার, জিপিএইচ ইস্পাত, শাহজিবাজার পাওয়ার, আমান ফিডস, ইবনে সিনা, ন্যাশনাল ফিডস ও লাফার্জ সুরমা।

এদিকে সোমবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ১৯ কোটি ১২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আগের দিন রবিবার সেখানে ২০ কোটি ৯০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৭৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৪৩৬ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৯ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৫৬টির, কমেছে ১৪১ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *