ডিএসইতে সূচক বেড়েছে ৪৩ পয়েন্ট

index upনিজস্ব প্রতিবেদক :

দেশের উভয় শেয়ারবাজারে ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন হয়েছে। দিনের শুরু থেকেই লেনদেন হয়েছে ঊর্ধ্বমুখী প্রবণতায়। শেষ পর্যন্ত ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক ৪৩ পয়েন্ট আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক ৮৪ পয়েন্ট বৃদ্ধি পেয়েছে।

আজ মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৯৬৯ পয়েন্টে।

এ সময়ে লেনদেন হওয়া ৩০৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮৯টির, কমেছে ৭৪টির আর অপরিবর্তিত রয়েছে ৪৪টি কোম্পানির শেয়ার দর। এদিন লেনদেন হয়েছে ৩১৯ কোটি ৬০ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড। আগের কার্যদিবসে ডিএসইতে ২০৪ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এসময় ডিএসইতে সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে লাফার্জ সুরমা সিমেন্ট, ডেসকো, অগ্নি সিস্টেমস লিমিটেড, আরএসআরএম, বেক্সিমকো ফার্মা, এমজেএলবিড, কেপিসিএল, সাইফ পাওয়ারটেক, সাপোর্ট ও গ্রামীণফোন।

অন্য শেয়ার বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক দিন শেষে ১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯ হাজার ২১৫ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৪৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৪টির, কমেছে ৬৯টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৫টি কোম্পানির।

লেনদেন হয়েছে ২৪কোটি ৪৩ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। গতকাল সিএসইতে ১৪ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

স্টকমার্কেটবিডি.কম/এএআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *