ডিএসইতে সূচক বেড়েছে ৭৪ পয়েন্ট

dseনিজস্ব প্রতিবেদক :

টানা ছয় দিন দেশের উভয় শেয়ারবাজারের মূল্য সূচক বেড়েছে। এদিন টাকার অংকে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। আজ মঙ্গলবার দিনের শুরুর দিকে সূচকে উন্নতির মাত্রা কম থাকলেও শেষভাগে সুচক তুলনামুলক বেশি বাড়ে।

এদিন দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭৪ পয়েন্ট অর্থ্যাৎ ১.৫৭ শতাংশ বেড়েছে। যা চলতি বছরের মধ্যে সূচকের সর্বোচ্চ উত্থান। দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করছে ৪৭৮৬ পয়েন্টে। গত ছয় কার্যদিবসে ডিএসইর সূচক বেড়েছে ১৬৮ পয়েন্ট।

এদিন লেনদেন হওয়া ৩০৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৪৪টির, কমেছে ৩৭টির আর অপরিবর্তিত রয়েছে ২৬টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ২৯৯ কোটি ৪১ লাখ ৭৭ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

আগের দিন সোমবার ডিএসইতে ২৬৮ কোটি ১ লাখ ১৬ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

এ দিন ডিএসইতে সবচেয়ে বেশী শেয়ার লেনদেন হয়েছে এমজেএল বিডি, ইফাদ অটোস, লাফার্জ সুরমা সিমেন্ট, স্কয়ার ফার্মা, গ্রামীণফোন, বেক্সিমকো ফার্মা, বেক্সিমকো লিমিটেড, সিভিও পেট্রোকেমিক্যাল, সামিট এলায়েন্স পোর্ট ও ডেসকো।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক ১৪৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮ হাজার ৮৯১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮৪টির, কমেছে ৩৭টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১৮টি কোম্পানির।

এদিন সেখানে লেনদেন হয়েছে ২৬ কোটি ১০ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ২২ কোটি ৯৭ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

স্টকমার্কেটবিডি.কম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *